'বুলবুল'-এর সাথে জামশেদপুর-কে উড়িয়ে লিগ টেবিলের শীর্ষে এটিকে

ATK goes top of the table after beating Jamshedpur FC 3-1


Tanmoy11 , ১০ নভেম্বর , ২০১৯ : দুবারের আইএস‌এল চ্যাম্পিয়ন এটিকে তাদের স্বপ্নের দৌড় অব্যাহত রেখেছে । জামশেদপুর-কে ৩-১ গোলে উড়িয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো তারা ।
ঘূর্ণিঝড় ' বুলবুল ' সঙ্গে ভারী বৃষ্টিপাত উপেক্ষা করে খেলা দেখতে এসে ছিল দুই দলের সমর্থকরা । প্রথমার্ধে তারা হতাশ হলেও দ্বিতীয়ার্ধে রয় কৃষ্ণা - ডেভিড উইলিয়ামস এবং ক্যাসেল - ফারুক চৌধুরী-দের দূরন্ত পাসিং ফুটবল এবং গার্সিয়া-র বিশ্বমানের গোল দেখে আনন্দে বাড়ি ফিরছে দর্শকরা ।
ঘরের মাঠে দ্বিতীয় ম্যাচের মতো জামশেদপুর-এর বিরুদ্ধেও আক্রমণাত্মক দল নামিয়ে ছিলেন এটিকে কোচ । কিন্তু জামশেদপুর রক্ষনের সামনে বারবার‌ই আটকে যাচ্ছিল রয় কৃষ্ণা - ডেভিড উইলিয়ামস - সুসাইরাজ-রা । কিন্তু এর জন্য ঘন হলুদ কার্ড দেখে টিরি-দের । জামশেদপুরের লক্ষ্য‌ই ছিল রক্ষণ মজবুত করে প্রতিআক্রমণে গোল করা ।
দ্বিতীয়ার্ধে যুবভারতীতে ছবিটা একেবারে পাল্টে যায় । এটিকে জামশেদপুর-এর গোলে আক্রমনের পর আক্রমণ করতে শুরু করে ।  ম্যাচের ৫৭ মিনিটে পেনাল্টি বক্সের মধ্যে রয় কৃষ্ণকে ফাউল জামশেদপুর ডিফেন্ডার লুইস এসপিনোসা করলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি । সুব্রত পাল-কে উল্টো দিকে ফেলে গোল করে এটিকে-কে এগিয়ে দেন রয় কৃষ্ণ । ৬৯ মিনিটে আবারও পেনাল্টি পায় এটিকে । এবার‌ও সহজেই গোল করে ২-০ এগিয়ে দেন রয় কৃষ্ণা । এর পরেই জবিকে নামান এটিকে হাবাস ।

জামশেদপুর ০-২ পিছিয়ে যাওয়ার পরেই আক্রমণাত্মক খেলতে শুরু করেন ফারুখেরা। দুই দলের আক্রমণাত্মক ফুটবলে দেখা গেল স্পেনীয় তিকিতাকার ছোঁয়া ।
নির্ধারিত সময়ের ৫ মিনিট আগে আবারও পেনাল্টি । এবার এটিকে-র বিরুদ্ধে । পেনাল্টি বক্সের মধ্যে জামশেদপুর স্ট্রাইকার ক্যাসেল-কে ফাউল করেন আনাস এডাথোডিকা । সেই ক্যাসেল-ই গোল করে ব্যবধান কমান ।
এখানেই শেষ নয় , ইঞ্জুরি টাইমে বিশ্বমানের গোল করে  ৩-১ জয় এনে দেন পরিবর্ত হিসেবে নামা এডু গার্সিয়া । এই ম্যাচে রয় কৃষ্ণা এবং ডেভিড উইলিয়ামস-এর দূরন্ত বোঝাপড়া দেখা যায় ।
৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে এখন লিগ টেবিলের শীর্ষে উঠে এলো এটিকে ।

ম্যাচ শেষে হাবাস বললেন, ‘‘ছেলেদের পারফরম্যান্সে আমি দারুণ খুশি। প্রথম দলে সাত জন নতুন ফুটবলার খেলিয়েছিলাম।’’ রেফারির পেনাল্টির সিদ্ধান্তগুলো নিয়ে হাবাস বলেন ‘‘কোনও দিন ভাল যায়। কোনও দিন খারাপ। তবে রিজার্ভ বেঞ্চ থেকে দেখে বোঝা কঠিন, রেফারির পেনাল্টির সিদ্ধান্ত ঠিক ছিল না ভুল।’’  চলতি মরশুমে আইএসএল-এর রেফারিং নিয়ে বারবারই প্রশ্ন তুলেছিলেন হাবাস । এ দিন রেফারির বিরুদ্ধে ক্ষুব্ধ জামশেদপুর শিবির‌ও । তাদের দাবি, দ্বিতীয় পেনাল্টির সিদ্ধান্ত ঠিক ছিল না।

🙂
Thank You
Keep Smiling

Comments

More News :

Crystal Palace vs Tottenham , FA Cup 2018-19

Bengaluru FC VS Northeast United FC , ISL 2018-19

ATK vs Jamshedpur Match Preview

Manchester City vs Burnley , FA Cup 2018-19

রোডম্যাপ জানতে এএফসির কাছে চিঠি পাঠাল মোহনবাগান