সুপার কাপ না খেলার সিদ্ধান্ত ইস্ট বেঙ্গলের


Tanmoy11 , কলকাতা : বৃহস্পতিবার বেঙ্গালুরুতে ইস্ট বেঙ্গলের বৈঠক নিয়ে সমর্থকদের মধ্যে আগ্রহ ছিল তুঙ্গে । কিন্তু যতটা উত্তাপ আশা করা হয়েছিল তার কিছুই হল না ।

এদিন ক্লাব কর্তাদের দাবি সত্ত্বেও সুপার কাপ খেলতে রাজি হলেন না ইস্ট বেঙ্গলের বিনিয়োগকারী সংস্থা কোয়েশ কর্প । ক্লাব কর্তৃপক্ষ , সমর্থকদের দাবি মেনে বিনিয়োগকারী সংস্থার কর্তারা কি সুপার কাপে খেলতে রাজি হবেন ? না কি সম্পর্ক ছিন্ন হয়ে যাবে দু’পক্ষের, তা নিয়ে জল্পনা ছিল তুঙ্গে। শেষ পর্যন্ত অবশ্য কিছুই হল না । প্রায় ঘন্টা তিনেকের বৈঠকে লাল-হলুদের তিন শীর্ষ কর্তার কোনও যুক্তিই মানার মতো মানসিকতা দেখাননি বিনিয়োগকারী সংস্থার প্রধান অজিত আইজাক । 

আই লিগে চেন্নাই সিটি বনাম মিনার্ভা পাঞ্জাব ম্যাচে গড়াপেটা হয়েছে সন্দেহ প্রকাশ করে তদন্ত শুরু করেছেন সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন । কিন্তু আশ্চর্যজনক ভাবে এই বিষয় নিয়ে কোনো আলোচনাই করতে চান নি কোয়েশ প্রধান । এমনকি শুনতে চাননি শতবর্ষ ছুঁতে যাওয়া ক্লাবের ঐতিহ্যের কথাও । 

বৈঠক শেষে সংবাদ মাধ্যমকে তাদের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয় যে - ১) আই লিগের আট ক্লাব জোটের সঙ্গী হিসাবে সুপার কাপ বয়কটের রাস্তায় হাঁটবে ইস্টবেঙ্গল । ২) আগামী মরসুমে আইএসএলে ইস্টবেঙ্গল খেলতে চায় । নিলামেও অংশ নিতে চায় । তবে তার আগে আর্থিক ব্যাপারটা খতিয়ে দেখতে হবে ।

লাল-হলুদ সমর্থকদের মধ্যে এখন প্রশ্ন উঠ গিয়েছে , কোয়েশ কর্তারা কি আদৌ ক্লাবের সম্মানের কথা ভাবেন ? যে ভাবে তাঁরা নিজেই সব সিদ্ধান্ত নিচ্ছেন , তাতেও বিস্মিত অনেকে ? তাঁদের প্রশ্ন , ক্লাব কী ভাবে চলবে সেটাও কি বিনিয়োগকারী সংস্থার কর্তারা ঠিক করবেন ?

ইস্ট বেঙ্গলের এক শীর্ষ কর্তা বললেন , ‘‘ বোর্ডের চেয়ারম্যান জানালেন , জোটের সভায় কথা দিয়ে এসেছেন সুপার কাপ খেলবেন না । এখন পিছিয়ে আসা তাঁর পক্ষে সম্ভব নয় । আমরা বলেছি , কলকাতায় ফিরে কর্মসমিতির সভা ডেকে আমাদের সিদ্ধান্ত জানাব ।’’ এর পরেও কি বিনিয়োগকারী সংস্থার সঙ্গে ইস্টবেঙ্গলের সম্পর্ক থাকবে ? শীর্ষ কর্তার জবাব , ‘‘ সেটা কর্মসমিতিতে আলোচনা করেই ঠিক করব ।’’

Comments

More News :

Crystal Palace vs Tottenham , FA Cup 2018-19

Bengaluru FC VS Northeast United FC , ISL 2018-19

ATK vs Jamshedpur Match Preview

Manchester City vs Burnley , FA Cup 2018-19

রোডম্যাপ জানতে এএফসির কাছে চিঠি পাঠাল মোহনবাগান